1. munnait2020@gmail.com : newsdesk :
নানা আয়োজনে পিরোজপুরে নাসির আহম্মেদ তালুকদারের ২৫ তম মৃত্যুবার্ষিকী পালিত - জাগো দর্পণ
বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ১২:৪৪ পূর্বাহ্ন
সংবাদ সংক্ষেপঃ
নেছারাবাদের কুড়িয়ানা বাজারে অগ্নিকান্ডে ২১টি দোকান পুড়ে ভস্মীভূত : কোটি টাকার ক্ষতি ৭ দফা দাবী নিয়ে রাস্তায় মানববন্ধনে পিরাজপুরের সরকারী কর্মচারীরা  পিরোজপুরের আশ্রয়নবাসী শিশুদের নিয়ে প্রধানমন্ত্রীর জন্মদিনে কেক কাটলেন যুবলীগ নেতা পিরোজপুরে নানা আয়োজনে প্রধানমন্ত্রীর জন্মদিন পালন করলো জেলা স্বেচ্ছাসেবকলীগ ঢাবি বিজয় ৭১ হল ছাত্রলীগের যুগ্ম সম্পাদক হলেন পিরোজপুরের তাওহীদুল সরকারিভাবে সহযোগিতা পেয়ে ভালো থাকবে ইন্দুরকানীর ক্ষতিগ্রস্থ ১০ জেলে পরিবার পিরোজপুরে ওয়ার্ল্ড ভিশনের ধন্যবাদ জ্ঞাপন অনুষ্ঠান পিরোজপুরে বঙ্গবন্ধু প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রথম উপাচার্য জেলার কৃতি সন্তান ড. কাজী সাইফুদ্দিন কাউখালীতে জমি নিয়ে বিরোধে প্রতিবেশীর হামলায় গুরুতর আহত বৃদ্ধ প্রচুর বৃষ্টি উপেক্ষা করে পিরোজপুর পৌরসভার ৩নং ওয়ার্ডে টিসিবির পন্য বিক্রি শুরু

নানা আয়োজনে পিরোজপুরে নাসির আহম্মেদ তালুকদারের ২৫ তম মৃত্যুবার্ষিকী পালিত

জেলা প্রতিনিধি, পিরোজপুর
  • প্রকাশের সময় মঙ্গলবার, ১০ মে, ২০২২
  • ১১৫ জন দেখেছেন

পিরোজপুরে নানা আয়োজনে জেলা যুবদলের সাবেক সভাপতি প্রয়াত নাসির আহম্মেদ তালুকদার এর ২৫ তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে।

মঙ্গলবার বিকেলে জেলা বিএনপি কার্যালয়ে জেলা জাসাস এর আয়োজনে এ আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। আলোচনা সভায় জেলা জাসাস এর আহবায়ক মো: জাহিদুল ইসলাম জাহিদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা বিএনপির আহবায়ক আলমগীর হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সদস্য সদস্য সচিব গাজী ওয়াহিদুজ্জামান লাভলু।

এ সময় জেলা বিএনপি’র সকল অঙ্গসংগঠনের অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। আলোচনা সভা শেষে তার রুহের মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাত করা হয়।

পারিবারিক সূত্রে জানাযায়, জেলা যুবদলের সাবেক সভাপতি প্রয়াত নাসির উদ্দিন তালুকদার ১৯৫৭ সালে পিরোজপুরের ধুপপাশা এলাকায় জন্মগ্রহন করেন। পড়াশুনা শেষে তিনি রাজনীতিতে মাওলানা আব্দুল হামিদ খান ভাষানীর ভাষানী ন্যাপের যোগদেন। তিনি বিপ্লবী ছাত্রইউনিয়ন এর রাজনীতির সাথে জড়িত ছিলেন এবং পরবর্তিতে তিনি জাতীয় ছাত্রদলে যোগদেন। তিনি দক্ষিণ উপকূলীয় সাংস্কৃতিক জোটের নেতৃত্ব দেন এবং পিরোজপুর ধ্বনি শিল্পোগোষ্ঠির প্রতিষ্ঠা করেন। তিনি জাগো ছাত্রদলের সাবেক আহবায়ক হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

প্রয়াত নাসির উদ্দিন তালুকদার বিএনপি প্রতিষ্ঠার পরে জেলা যুবদলের প্রতিষ্ঠাতা সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। পরবর্তীতে তিনি জেলা যুবদলের সভাপতি নির্বাচিত হন। এরপর তিনি কেন্দ্রিয় যুবদলের সাবেক বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি জেলা বিএনপির সাবেক যুব বিষয়ক সম্পাদক ছিলেন। এছাড়াও তিনি জেলা শিল্পকলা একাডেমীর নির্বাচিত সদস্য সহ বিভিন্ন সামাজিক ও সেবামূলক প্রতিষ্ঠানের সাথে জড়িত ছিলেন। তিনি ১৯৯৭ সালে মাত্র ৪০ বছর বয়সে হৃদরোগে আক্রান্ত হয়ে না ফেরার দেশে পাড়ি জমান।

জেলা বিএনপির আহবায়ক আলমগীর হোসেন বলেন, নাসির আহম্মেদ তালুকদার ছিলেন একজন সংগ্রামী মানুষ ছাত্র জীবন থেকে শুরু করে ছাত্র আন্দোলন ও গণতান্ত্রিক আন্দোলনে তিনি জীবনের অনেক সময় ব্যয় করেছেন। জাতীয়তাবাদী দল প্রতিষ্ঠার পর থেকে নিরলস ভাবে কাজ করেছেন এই দলের প্রতি। একজন কর্মবান্ধব, দলবান্ধব দেশ প্রেমিক মানুষ ছিলেন নাসির ভাই। তিনি দলের সকল দু:সময়ে পাশে ছিলেন বিশেষ করে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মৃত্যুর পরে তিনি দলের জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। আমরা তাকে তার আদর্শকে মনে রাখবো এবং তার পরিবারের পাশে থাকবো।

জেলা বিএনপির সাবেক সভাপতি গাজী নুরুজ্জামান বাবুল বলেন, নাসির আহম্মেদ তালুকদার ছিলেন একজন দক্ষ যুব নেতা। তিনি দক্ষিণ উপকূলীয় সাংস্কৃতিক জোটের নেতৃত্ব দেন এবং পিরোজপুর ধ্বনি শিল্পোগোষ্ঠির প্রতিষ্ঠা করেন। তিনি অপসাংস্কৃতি থেকে যুব সমাজকে রক্ষ করতে ধ্বনি শিল্পোগোষ্ঠির প্রতিষ্ঠা করেন। তিনি ছিলেন যুব সমাজের আইকন। ব্যাক্তিগত জীবনে কিছু না পেলেও প্রথমে মাওলানা ভাষানী এবং পরে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সাথে রাজনীতি করে গেছেন। জাতীয়তাবাদী শক্তিকে প্রতিষ্ঠা করার লক্ষে আমরণ কাজ করে গেছেন। তার রুহের মাগফিরাত কামনা করছি।

শেয়ার করুন

একই ধরনের আরও খবর
© All rights reserved © 2021 JagoDarpan
Theme Customized BY JAGODARPAN