1. munnait2020@gmail.com : newsdesk :
পাউরুটি দিয়ে সুস্বাদু মালাই রোল তৈরির রেসিপি - জাগো দর্পণ
বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ১১:২২ অপরাহ্ন
সংবাদ সংক্ষেপঃ
নেছারাবাদের কুড়িয়ানা বাজারে অগ্নিকান্ডে ২১টি দোকান পুড়ে ভস্মীভূত : কোটি টাকার ক্ষতি ৭ দফা দাবী নিয়ে রাস্তায় মানববন্ধনে পিরাজপুরের সরকারী কর্মচারীরা  পিরোজপুরের আশ্রয়নবাসী শিশুদের নিয়ে প্রধানমন্ত্রীর জন্মদিনে কেক কাটলেন যুবলীগ নেতা পিরোজপুরে নানা আয়োজনে প্রধানমন্ত্রীর জন্মদিন পালন করলো জেলা স্বেচ্ছাসেবকলীগ ঢাবি বিজয় ৭১ হল ছাত্রলীগের যুগ্ম সম্পাদক হলেন পিরোজপুরের তাওহীদুল সরকারিভাবে সহযোগিতা পেয়ে ভালো থাকবে ইন্দুরকানীর ক্ষতিগ্রস্থ ১০ জেলে পরিবার পিরোজপুরে ওয়ার্ল্ড ভিশনের ধন্যবাদ জ্ঞাপন অনুষ্ঠান পিরোজপুরে বঙ্গবন্ধু প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রথম উপাচার্য জেলার কৃতি সন্তান ড. কাজী সাইফুদ্দিন কাউখালীতে জমি নিয়ে বিরোধে প্রতিবেশীর হামলায় গুরুতর আহত বৃদ্ধ প্রচুর বৃষ্টি উপেক্ষা করে পিরোজপুর পৌরসভার ৩নং ওয়ার্ডে টিসিবির পন্য বিক্রি শুরু

পাউরুটি দিয়ে সুস্বাদু মালাই রোল তৈরির রেসিপি

জাগো দর্পন জীবনযাপন ডেস্ক
  • প্রকাশের সময় মঙ্গলবার, ১ মার্চ, ২০২২
  • ২০০ জন দেখেছেন

পাউরুটি প্রায় সব বাড়িতেই কেনা হয়। ‍বিশেষ করে সকালের নাস্তায় পাউরুটি না থাকলে চলে না অনেকেরই। কেউ জ্যাম মাখিয়ে খেতে ভালোবাসেন, কেউ আবার কলা দিয়ে বা দুধে ভিজিয়ে। কিন্তু এই পরিচিত পাউরুটি দিয়েই তৈরি করা যায় মজাদার সব খাবার। আজ চলুন জেনে নেওয়া যাক পাউরুটি দিয়ে মালাই রোল তৈরির রেসিপি-

মাওয়ার জন্য যা লাগবে

ঘি- ২ টেবিল চামচ

চিনি- ২ টেবিল চামচ

তরল দুধ- ১/২ কাপ।

রাবড়ি দুধের জন্য যা লাগবে

তরল দুধ- ২ কাপ

কনডেন্সড মিল্ক- ১/৪ কাপ

এলাচ গুঁড়া- ১/৪ চা চামচ

জাফরান ভেজানো দুধ- ২ টেবিল চামচ

গুঁড়া দুধ- ১/৪ কাপ।

ডেকোরেশনের জন্য যা লাগবে

চেরি ও পেস্তা বাদাম- পরিমাণমতো।

এছাড়াও যা লাগবে

পাউরুটি- ১০ স্লাইস।

যেভাবে তৈরি করবেন

ফ্রাইপ্যানে বাটার দিন গরম হতে দিন। বাটার গলে গেলে তাতে তরল দুধ দিয়ে জাল দিন। দুধ ফুটে উঠলে চিনি দিয়ে নাড়ুন। এবার এতে গুঁড়া দুধ দিয়ে নাড়তে থাকুন। ঘন হয়ে প্যান থেকে উঠে আসলে মাওয়া নামিয়ে ফেলুন। ঠান্ডা হলে ১০টি রোল তৈরি করে রাখুন।

রাবড়ি দুধ তৈরি করার জন্য তরল দুধ, কনডেন্সড মিল্ক, গুঁড়া দুধ ও এলাচ গুঁড়া দিয়ে মিশিয়ে নিয়ে জাল দিন। এবার তাতে জাফরানে গোলানো দুধ মিশিয়ে দিন। দুধ ঘন হয়ে এলে নামিয়ে রাখুন।

এবার প্রয়োজনমতো পাউরুটি নিয়ে চারপাশের বাদামি অংশ কেটে বাদ দিন। তারপর আগে থেকে তৈরি করে রাখা মাওয়ার রোল পাউরুটির মাঝখানে দিয়ে মুড়িয়ে রোল তৈরি করে নিন। একইভাবে সবগুলো রোল তৈরি করে নিন। গার্নিশের জন্য মালাই রোলের দুই পাশে পেস্তা বাদাম কুচি এবং মাঝখানে চেরি দিন। ফ্রিজে কিছুক্ষণ রেখে দিন। ঠান্ডা হলে বের করে পরিবেশন করুন।

শেয়ার করুন

একই ধরনের আরও খবর
© All rights reserved © 2021 JagoDarpan
Theme Customized BY JAGODARPAN