1. munnait2020@gmail.com : newsdesk :
কিশোরীকে ১৩২ বার যৌন নিপীড়ন, স্বঘোষিত ধর্মগুরুর কারাদণ্ড - জাগো দর্পণ
শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৮:৫৩ পূর্বাহ্ন
সংবাদ সংক্ষেপঃ

কিশোরীকে ১৩২ বার যৌন নিপীড়ন, স্বঘোষিত ধর্মগুরুর কারাদণ্ড

জাগো দর্পন সীমানার বাইরে ডেস্ক
  • প্রকাশের সময় রবিবার, ২ জানুয়ারী, ২০২২
  • ২৭ জন দেখেছেন

এক কিশোরীকে ১৪ বছর আটকে রেখে যৌন নিপীড়ন করার দায়ে ডাচ এক ধর্মগুরুর শাস্তি হয়েছে। স্বঘোষিত এই ধর্মগুরুকে পাঁচ বছরের কারাদণ্ড দিয়েছে জার্মানির একটি আদালত। 

সাজাপ্রাপ্ত ওই ধর্মগুরুর নাম রবার্ট বি। ৫৯ বছর বয়সী এই স্বঘোষিত ধর্মগুরুর বিরুদ্ধে অভিযোগ, তিনি ২০০৬ সাল থেকে ২০২০ সাল পর্যন্ত এক কিশোরীকে আটকে রেখে অন্তত ১৩২ বার যৌন নিপীড়ন চালিয়েছেন। বৃহস্পতিবার নেদারল্যান্ডসের সীমান্ত সংলগ্ন ক্লেভ শহরের আদালত রবার্ট বিকে পাঁচ বছরের কারাদণ্ড দেয়।

২০২০ সালে নেদারল্যান্ডস সংলগ্ন আরেক শহর গখে অভিযান চালিয়ে টানা ১৪ বছর যৌন নিপীড়নের শিকার হওয়া ওই কিশোরীকে উদ্ধার করে জার্মান পুলিশ। এক উপাসনালয়ে আটক অবস্থায় পাওয়া যায় তাকে।

সেই অভিযানেই কথিত ধর্মগুরু রবার্ট বি গ্রেফতার হন। তার ‘অর্ডার অব ট্রান্সফর্ম্যান্টস’ ধর্মের ৫৪ জন অনুসারীও তখন সেই উপাসনালয়ে ছিলেন।

৫৪ জন অনুসারীর মধ্যে ১০ জন শিশু। রবার্ট বি কথিত ‘অর্ডার অব ট্রান্সফর্ম্যান্টস’র সব অনুসারীর কাছে নিজেকে ‘নবী’ দাবি করতেন।

এই ধর্মগুরু অবশ্য যৌন নিপীড়নের অভিযোগ অস্বীকার করেছেন। তার দাবি, ভুক্তভোগী নারী ঈশ্বরের দর্শন পেয়েছিলেন এবং সে কারণে স্বেচ্ছায়ই তিনি নির্জনতাকে বরণ করেছিলেন। তার আইনজীবী জানিয়েছেন, ক্লেভের আদালতের রায়ের বিরুদ্ধে আপিল করা হবে। ঢাকা পোষ্ট।

শেয়ার করুন

একই ধরনের আরও খবর
© All rights reserved © 2021 JagoDarpan
Theme Customized BY JAGODARPAN