1. munnait2020@gmail.com : newsdesk :
দুদকের মামলায় পিরোজপুরে সাবেক পৌর চেয়ারম্যান’র ৩ বছরের কারাদন্ড - জাগো দর্পণ
সোমবার, ১৫ অগাস্ট ২০২২, ০৬:৪৮ পূর্বাহ্ন
সংবাদ সংক্ষেপঃ
পিরোজপুরে শিল্পকলা একাডেমীর আয়োজনে চিত্রাঙ্কন ও আবৃত্তি প্রতিযোগীতা পিরোজপুরে জেলা আওয়ামীলীগের আয়োজনে বঙ্গমাতা শেখ ফজিলাতুননেছা মুজিব এর জন্মদিন পালিত মঠবাড়িয়ায় বাঁধ রক্ষার দাবীতে রাস্তায় শিক্ষক-শিক্ষার্থী ও এলাকাবাসী পুরানো ভাড়া চাওয়ায় রিক্সা চালককে পিটিয়ে আহত করলো দফাদার ভোলায় ছাত্রদলের সভাপতিকে হত্যার প্রতিবাদে পিরোজপুরে ছাত্রদলের কাফন মিছিল মেয়েকে হত্যার বিচারের দাবিতে বাবার থানায় মামলা ভোলায় পুলিশের গুলিতে স্বেচ্ছাসেবক দল নেতা হত্যার প্রতিবাদে পিরোজপুরে যুবদলের বিক্ষোভ পুলিশী বাধায় পন্ড পিরোজপুর জেলা শিল্পকলা একাডেমীর আয়োজনে নদী কেন্দ্রীক এক সাংস্কৃতিক অনুষ্ঠান পিরোজপুরে শিল্পকলা একাডেমীর আয়োজনে প্রশিক্ষক-প্রশিক্ষনার্থীদের সাংস্কৃতিক অনুষ্ঠান জিএলটিএস সহ আরো ৮টি সংস্থার আয়োজনে সম্পন্ন হল এসডিজি ইউথ সামিট ২০২২

দুদকের মামলায় পিরোজপুরে সাবেক পৌর চেয়ারম্যান’র ৩ বছরের কারাদন্ড

জাগো দর্পণ রাজনীতি ডেস্ক
  • প্রকাশের সময় মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর, ২০২১
  • ২৪৯ জন দেখেছেন

অর্থ আত্মসাতের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় পিরোজপুর পৌরসভার সাবেক চেয়ারম্যান ও জেলা বিএনপির সহ-সভাপতি এম ডি লিয়াকত আলী শেখ বাদশা ও সাবেক উপ সচিব আলাউদ্দিন আহম্মেদকে তিন বছরের কারাদন্ড দিয়েছেন আদালত। পাশাপাশি দুই লাখ টাকা করে জরিমানাও করা হয়েছে তাদের।

মঙ্গলবার দুপুরে বরিশাল বিভাগীয় বিশেষ জজ আদালতের বিচারক মো. মহসিনুল হক আসামিদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। আদালতের পাবলিক প্রসিকিউটর এ কে নূর উদ্দিন আহম্মেদ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, দণ্ডপ্রাপ্তদের সম্পত্তি বিক্রি করে জরিমানার টাকা আদায় করে রাষ্ট্রীয় কোষাগারে জমা দিতে পিরোজপুর জেলা ম্যাজিস্ট্রেটকে নির্দেশ দেওয়া হয়েছে।
আদালত সূত্রে জানা গেছে, পিরোজপুরের তৎকালীন দুদক কর্মকর্তা ক্লায়েন্স গোমেজ ১৯৯১ সালের ৮ জানুয়ারি লিয়াকত আলী শেখ বাদশার বিরুদ্ধে পিরোজপুর সদর থানায় একটি মামলা দায়ের করেন।

সেখানে উল্লেখ করা হয়, ১৯৮৫ সালের ২২ জুন নিয়ম বহির্ভূতভাবে মন্ত্রণালয়ের অনুমতি ছাড়া টেন্ডার আহ্বান না করে একটি গাড়ি ক্রয়ের জন্য পিরোজপুর পৌরসভার রূপালী ব্যাংক শাখার হিসাব থেকে প্রথমে ১ লাখ ৪০ হাজার টাকা এবং অপর একটি হিসাব থেকে একইদিন আরও ৬০ হাজার টাকা উত্তোলন করা হয়। কিন্তু ১ লাখ ২০ হাজার টাকায় একটি টয়োটা গাড়ি ক্রয় করে বাকি টাকা পৌরসভায় ফেরত দেওয়া হয়নি।

পরে পিরোজপুর জেলা দুর্নীতি ব্যুরো নারায়ণ চন্দ্র দত্তকে মামলার তদন্তভার দেওয়া হলে তদন্তে লিয়াকত আলী শেখ বাদশা ও পৌরসভার উপ সচিব আলাউদ্দিন আহম্মেদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হয়। তিনি চার্জশিট দাখিলের সুপারিশ করে মামলাটি পরিচালনার জন্য প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠান। সেখান থেকে অনুমোদন পেলে ১৯৯২ সালের ২২ মে চার্জশিট দাখিল করা হয়।

সাক্ষ্যগ্রহণ ও যুক্তিতর্ক শেষে দোষী সাব্যস্ত হওয়ায় মামলার দুই আসামিকে তিন বছরের কারাদণ্ড দিয়ে বরিশাল কেন্দ্রীয় কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

শেয়ার করুন

একই ধরনের আরও খবর
© All rights reserved © 2021 JagoDarpan
Theme Customized BY JAGODARPAN