1. munnait2020@gmail.com : newsdesk :
যেসব নির্দেশনা থাকছে এসএসসি পরীক্ষার্থীদের জন্য - জাগো দর্পণ
মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০৮:৫২ পূর্বাহ্ন
সংবাদ সংক্ষেপঃ
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সমাধিতে শ্রদ্ধা জানালেন রূপালী ব্যাংক লিমিটেডের বঙ্গবন্ধু পরিষদের নেতৃবৃন্দ পিরোজপুরে হত্যা চেষ্টা মামলায় কদমতলা ইউপি চেয়ারম্যান শিহাব কারাগারে পিরোজপুর অগ্রণী ব্যাংক লিমিটেড মেইন রোড শাখা কর্তৃক “প্রবাসীর ঘরে ফেরা ঋণ বিতরণ” পিরোজপুরে বঙ্গবন্ধু মুক্তিযুদ্ধ বিষয়ভিত্তিক বই পড়া প্রতিযোগীতা এবং পুরষ্কার বিতরণ পিরোজপুরে সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে “সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা” জাতির পিতার সমাধিতে পুষ্পমাল্য অর্পন করেছে পিরোজপুর জেলা স্বেচ্ছাসেবকলীগ নাজিরপুরে নানা আয়োজনে রিকের শেখ রাসেল দিবস পালন পিরোজপুর পৌরসভার আয়োজনে শেখ রাসেল দিবস পালিত পিরোজপুরে রিকের আয়োজনে শেখ রাসেল দিবস পালন পিরোজপুরে স্বেচ্ছাসেবকলীগের সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা

যেসব নির্দেশনা থাকছে এসএসসি পরীক্ষার্থীদের জন্য

জাগো দর্পণ শিক্ষা ডেস্ক
  • প্রকাশের সময় সোমবার, ২৭ সেপ্টেম্বর, ২০২১
  • ৬৪ জন দেখেছেন

চলতি বছরের এসএসসি ও সমমানের পরীক্ষা ১৪ নভেম্বর এবং এইচএসসি ২ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। আজ সোমবার (২৭ সেপ্টেম্বর) সময়সূচি প্রকাশ করেছে শিক্ষা মন্ত্রণালয়।

এর আগে রোববার (২৬ সেপ্টেম্বর) মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ থেকে এ সময়সূচির অনুমোদন দেওয়া হয়।

শিক্ষা মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, ইতোমধ্যে ১৪ নভেম্বর ধরেই মাধ্যমিক ও সমমান পরীক্ষার রুটিনে অনুমোদন দেওয়া হয়েছে। শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব খালেদা আখতার স্বাক্ষরিত রুটিন নিয়ে আজ বিকেলে বৈঠক করবে শিক্ষাবোর্ড। সেখান থেকে চূড়ান্তভাবে এটি প্রকাশ করা হবে।

পরীক্ষার্থীদের জন্য কিছু নির্দেশনা দেওয়া হয়েছে। সেগুলো হলো-

০১. করোনা মহামারির কারণে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা অনুষ্ঠিত হবে।

০২. পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগে অবশ্যই পরীক্ষার্থীদের পরীক্ষা কক্ষে আসন গ্রহণ করতে হবে।

০৩. পরীক্ষার সময় হবে ১ ঘণ্টা ৩০ মিনিট। এমসিকিউ ও লিখিত পরীক্ষার মধ্যে কোনও বিরতি থাকবে না। পরীক্ষার দিন সকাল ৯টা ৩০ মিনিটে শিক্ষার্থীদের উত্তরপত্র এবং ওএমআর শিট বিতরণ করা হবে। সকাল ১০টায় বহুনির্বাচনী প্রশ্নপত্র বিতরণ। সকাল ১০.১৫ মিনিটে বহুনির্বাচনী উত্তরপত্র সংগ্রহ ও সৃজনশীল প্রশ্নপত্র বিতরণ।

০৪. দুপুর ১টা ৩০ মিনিটে অলিখিত উত্তরপত্র ও বহুনির্বাচনী শিট বিতরণ। দুপুর ২টা বহুনির্বাচনী প্রশ্নপত্র বিতরণ। দুপুর ২টা ১৫ মিনিটে বহুনির্বাচনী উত্তরপত্র সংগ্রহ ও সৃজনশীল প্রশ্নপত্র বিতরণ।

০৫. পরীক্ষার্থীদের পরীক্ষা শুরুর তিন দিন আগে প্রতিষ্ঠান প্রধানদের কাছ থেকে প্রবেশপত্র সংগ্রহ করতে হবে।

উল্লেখ্য, করোনাভাইরাসের সংক্রমণ শুরু হলে ২০২০ সালের ১৭ মার্চ শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেয়া হয়। দেড় বছর পর ১২ সেপ্টেম্বর খুলে দেয়া হয়েছে প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরের শিক্ষাপ্রতিষ্ঠানগুলো।

শেয়ার করুন

একই ধরনের আরও খবর
© All rights reserved © 2021 JagoDarpan
Theme Customized BY JAGODARPAN