1. munnait2020@gmail.com : newsdesk :
পিরোজপুরে জেলা স্বেচ্ছাসেবকলীগের আয়োজনে আইভি রহমানের মৃত্যুবার্ষিকী পালিত - জাগো দর্পণ
শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৭:২৪ অপরাহ্ন
সংবাদ সংক্ষেপঃ
মঠবাড়িয়ায় মাদক মামলায় মা ও মেয়ের সশ্রম কারাদন্ড নাজিরপুরে ভিমরুলের কামড়ে বৃদ্ধার মৃত্যু ইন্দুরকানীতে গলায় ফাঁস লাগানো ভাসমান অজ্ঞাত যুবতীর মরদেহ উদ্ধার কাউখালীতে ২শ পিচ ইয়াবাসহ গ্রেফতার-২ পিরোজপুরে করোনায় ক্ষতিগ্রস্থ ৩ শত পরিবারকে প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা বিতরণ ১৭ হাজার কোটি টাকা আত্মসাৎ করার মামলায় রাগীব আহসান ও তার ৩ ভাই ৭ দিনের রিমান্ডে কেন্দ্রীয় ছাত্রলীগ সম্পাদকের জন্মদিন উপলক্ষে পিরোজপুর জেলা ছাত্রলীগের বিশেষ দোয়া ও প্রার্থনা এহসান গ্রুপের অভিনব প্রতারণা সুদমুক্ত বিনিয়োগের ধারণা দিয়ে ১৭ হাজার কোটি টাকা আত্মসাৎ ১৭ হাজার কোটি টাকা আত্মসাৎ // সহযোগীসহ এহসান গ্রুপের চেয়ারম্যান রাগীব আটক পিরোজপুরে গ্রাহককে ডেকে নিয়ে মারধরের ঘটনায় এহসান গ্রুপ পরিচালকের দুই ভাই গ্রেফতার

পিরোজপুরে জেলা স্বেচ্ছাসেবকলীগের আয়োজনে আইভি রহমানের মৃত্যুবার্ষিকী পালিত

জেলা প্রতিনিধি, পিরোজপুর
  • প্রকাশের সময় মঙ্গলবার, ২৪ আগস্ট, ২০২১
  • ১২০ জন দেখেছেন

আওয়ামী লীগের সাবেক মহিলা বিষয়ক সম্পাদক আইভি রহমানের ১৭তম মৃত্যুবার্ষিকী আজ। ২০০৪ সালের ২১ আগস্ট রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগ আয়োজিত সন্ত্রাসবিরোধী সমাবেশে গ্রেনেড হামলায় আহত হয়ে ৪ দিন মৃত্যুর সঙ্গে লড়ে ২৪ আগস্ট তিনি মারা যান।

আজ মঙ্গলবার (২৪ আগষ্ট) দুপুরে ১৭তম মৃত্যুবার্ষিকী ও তার আত্মার মাগফিরাত কামনায় কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী পিরোজপুর জেলা স্বেচ্ছাসেবকলীগের আয়োজনে আওয়ামীলীগ কার্যালয়ে তার প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন, দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়েছে।

জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি রাসেল পারভেজ রাজা ও সাধারণ সম্পাদক সুমন সিকদার ২১ আগষ্ট এই নিঃশংষ হামলার তীব্র নিন্দা জানান। সেই সাথে তার আত্মার মাগফিরাত কামনা করে এই হামলার সাথে সংশ্লিষ্টদের দ্রুত বিচারের আওতায় এনে শাস্তির দাবি জানান।

এসময় উপস্থিত ছিলেন জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি রাসেল পারভেজ রাজা, সহ-সভাপতি মোস্তাফিজুর রহমান সোহাগ, মৃনাল কান্তি দত্ত, সাধারণ সম্পাদক সুমন সিকদার, সাংগঠনিক সম্পাদক শুভদীপ শিকদার শুভ, আজমল হুদা নিঝুম, মান্নান সাইফুল, প্রচার সম্পাদক শওকত খান, দপ্তর সম্পাদক শাকিল শিকদার অপু, সমাজ কল্যাণ সম্পাদক অমিত বিশ্বাস, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মোঃ জুবায়ের মিন, মহিলা বিষয়ক সম্পাদক এ্যাড. ইসমত আরা রিমু, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিষয়ক সম্পাদক মোঃ হাসিবুল ইসলাম হাসান, সদস্য মোঃ আতিকুল ইসলাম হিরা প্রমুখ।

উল্লেখ্য প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের সহধর্মিণী ছিলেন আইভি রহমান। তার একমাত্র ছেলে বিসিবি সভাপতি ও সংসদ সদস্য নাজমুল হাসান পাপন এবং মেয়ে তানিয়া ও ময়না। পারিবারিকভাবে আইভি রহমান জাতির পিতা বঙ্গবন্ধুর নিকটাত্মীয়। তার বড় বোন সামসুন্নাহার সিদ্দিকা বঙ্গবন্ধুকন্যা শেখ রেহানার শাশুড়ি। এছাড়াও আইভি রহমানের বিয়ের সাক্ষী ছিলেন বঙ্গবন্ধু। আইভি রহমান ১৯৪৪ সালের ৭ জুলাই ভৈরব শহরের চ-িবের এলাকার সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। তার নাম জেবুন্নেছা আইভি। ১৯৫৮ সালের ২৭ জুন নবম শ্রেণিতে অধ্যয়নকালে ভৈরবের জিল্লুর রহমানের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন। এরপর তার নামের সঙ্গে যুক্ত করেন রহমান। তার বাবা জালাল উদ্দিন ছিলেন তৎকালীন ঢাকা কলেজের অধ্যক্ষ। মা হাসিনা বেগম ছিলেন গৃহিণী। ৮ বোন ৪ ভাইয়ের মধ্য আইভি রহমান ছিলেন পঞ্চম। ১৯৭১ সালে আইভি রহমান মুক্তিযুদ্ধে অংশ নেন। ১৯৭৫ সালে তিনি মহিলা আওয়ামী লীগ সদস্য এবং ১৯৮০ সালে কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সভাপতি হন।

শেয়ার করুন

একই ধরনের আরও খবর
© All rights reserved © 2021 JagoDarpan
Theme Customized BY JAGODARPAN