1. munnait2020@gmail.com : newsdesk :
লকডাউনের মেয়াদ ১৫ দিন বাড়াল পশ্চিমবঙ্গ - জাগো দর্পণ
শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৬:৪৪ অপরাহ্ন
সংবাদ সংক্ষেপঃ
মঠবাড়িয়ায় মাদক মামলায় মা ও মেয়ের সশ্রম কারাদন্ড নাজিরপুরে ভিমরুলের কামড়ে বৃদ্ধার মৃত্যু ইন্দুরকানীতে গলায় ফাঁস লাগানো ভাসমান অজ্ঞাত যুবতীর মরদেহ উদ্ধার কাউখালীতে ২শ পিচ ইয়াবাসহ গ্রেফতার-২ পিরোজপুরে করোনায় ক্ষতিগ্রস্থ ৩ শত পরিবারকে প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা বিতরণ ১৭ হাজার কোটি টাকা আত্মসাৎ করার মামলায় রাগীব আহসান ও তার ৩ ভাই ৭ দিনের রিমান্ডে কেন্দ্রীয় ছাত্রলীগ সম্পাদকের জন্মদিন উপলক্ষে পিরোজপুর জেলা ছাত্রলীগের বিশেষ দোয়া ও প্রার্থনা এহসান গ্রুপের অভিনব প্রতারণা সুদমুক্ত বিনিয়োগের ধারণা দিয়ে ১৭ হাজার কোটি টাকা আত্মসাৎ ১৭ হাজার কোটি টাকা আত্মসাৎ // সহযোগীসহ এহসান গ্রুপের চেয়ারম্যান রাগীব আটক পিরোজপুরে গ্রাহককে ডেকে নিয়ে মারধরের ঘটনায় এহসান গ্রুপ পরিচালকের দুই ভাই গ্রেফতার

লকডাউনের মেয়াদ ১৫ দিন বাড়াল পশ্চিমবঙ্গ

জাগো দর্পণ সীমানার বাইরে ডেস্ক
  • প্রকাশের সময় সোমবার, ১৪ জুন, ২০২১
  • ১২১ জন দেখেছেন

মহামারি করোনার সংক্রমণ পরিস্থিতি বিবেচনায় রাজ্যের লকডাউনের মেয়াদ ১৫ দিন বাড়ানোর ঘোষণা দিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। প্রথম দফায় জারি লকডাউনের মেয়াদ ১৫ জুন শেষ হওয়ার আগে তিনি এই ঘোষণা দিলেন।

গোটা ভারতের মতো পশ্চিমবঙ্গেও সংক্রমণ আগের থেকে অনেকটা নিয়ন্ত্রণে এসেছে ঠিকই, কিন্তু এখনও দৈনিক সংক্রমণ চার হাজারের কাছাকাছি রয়েছে। এমন পরিস্থিতিতে বিধিনিষেধ কিছুটা শিথিল করে রাজ্যটিতে লকডাউনের মেয়াদ বাড়ানো হলো।

মুখ্যমন্ত্রী মমতা নবান্ন থেকে লকডাউনের মেয়াদ ফের বাড়ানোর ঘোষণা দিয়ে বলেন, কিছু বিষয়ে ছাড় দিলেও আপাতত রাজ্যজুড়ে জারি থাকবে কড়া বিধিনিষেধ। তাই সবাইকে বিধিনিষেধ মেনে চলার আহ্বান জানান তিনি।

নতুন নির্দেশনায় বলা হয়েছে, পশ্চিমবঙ্গের সরকারি–বেসরকারি অফিসগুলো ২৫ শতাংশ কর্মী নিয়ে খুলতে পারবে। বেসরকারি অফিসও চলবে সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত। ব্যাংক খোলা থাকবে সকাল ১০টা থেকে বেলা ২টা পর্যন্ত।

নির্দেশনা অনুযায়ী আগামী ১ জুলাই পর্যন্ত রাজ্যের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে। বন্ধ থাকবে বাস, ট্রেন ও মেট্রোরেল। গণপরিবহন বন্ধ থাকলেও জরুরি পরিষেবায় ট্যাক্সি ও অটোরিকশা চলাচলের অনুমতি দেওয়া হয়েছে। ৫০ জন শিল্পী নিয়ে শুটিংয়ের কাজ করা যাবে।

সকাল ৭টা থেকে বেলা ১১টা পর্যন্ত খোলা থাকবে বাজার ও মুদির দোকান। বেলা ১১টা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত অন্য দোকান ও শপিং মল খোলা থাকবে। বেলা ১২টা-রাত ৮টা পর্যন্ত খোলা থাকবে রেস্তোরাঁ, পানশালা ও হোটেল। দর্শকশূন্য স্টেডিয়ামে খেলা হতে পারে

শপিং মলে ৩০ শতাংশ লোককে ঢুকতে দেওয়া যাবে। রেস্তরাঁ, বার, হোটেলে ৫০ শতাংশ ক্রেতাকে প্রবেশ করতে দেওয়া যাবে। তবে বন্ধ থাকছে জিম ও স্পা। জরুরি পরিষেবা ছাড়া বাড়ির বাইরে না বেরোনোর পরামর্শ দেওয়া হয়েছে রাজ্য সরকারের পক্ষ থেকে।

শেয়ার করুন

একই ধরনের আরও খবর
© All rights reserved © 2021 JagoDarpan
Theme Customized BY JAGODARPAN