1. munnait2020@gmail.com : newsdesk :
বেনজেমার কল্যাণে শীর্ষস্থানের আরও কাছে রিয়াল - জাগো দর্পণ
শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৭:৩৩ অপরাহ্ন
সংবাদ সংক্ষেপঃ
মঠবাড়িয়ায় মাদক মামলায় মা ও মেয়ের সশ্রম কারাদন্ড নাজিরপুরে ভিমরুলের কামড়ে বৃদ্ধার মৃত্যু ইন্দুরকানীতে গলায় ফাঁস লাগানো ভাসমান অজ্ঞাত যুবতীর মরদেহ উদ্ধার কাউখালীতে ২শ পিচ ইয়াবাসহ গ্রেফতার-২ পিরোজপুরে করোনায় ক্ষতিগ্রস্থ ৩ শত পরিবারকে প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা বিতরণ ১৭ হাজার কোটি টাকা আত্মসাৎ করার মামলায় রাগীব আহসান ও তার ৩ ভাই ৭ দিনের রিমান্ডে কেন্দ্রীয় ছাত্রলীগ সম্পাদকের জন্মদিন উপলক্ষে পিরোজপুর জেলা ছাত্রলীগের বিশেষ দোয়া ও প্রার্থনা এহসান গ্রুপের অভিনব প্রতারণা সুদমুক্ত বিনিয়োগের ধারণা দিয়ে ১৭ হাজার কোটি টাকা আত্মসাৎ ১৭ হাজার কোটি টাকা আত্মসাৎ // সহযোগীসহ এহসান গ্রুপের চেয়ারম্যান রাগীব আটক পিরোজপুরে গ্রাহককে ডেকে নিয়ে মারধরের ঘটনায় এহসান গ্রুপ পরিচালকের দুই ভাই গ্রেফতার

বেনজেমার কল্যাণে শীর্ষস্থানের আরও কাছে রিয়াল

জাগো দর্পণ খেলাধুলা ডেস্ক
  • প্রকাশের সময় রবিবার, ১৪ মার্চ, ২০২১
  • ১৩৬ জন দেখেছেন

কাজটা ক্রিশ্চিয়ানো রোনালদো রিয়াল মাদ্রিদ ছাড়ার পর থেকেই করে যাচ্ছেন কারিম বেনজেমা। শনিবার রাতে আবারও করলেন, বেনজেমার জোড়া গোলের কল্যাণেই এলচের বিপক্ষে হারের মুখ থেকে রিয়াল জয় তুলে নিয়েছে। এরপর অ্যাটলেটিকো মাদ্রিদের গোলশূন্য ড্রয়ে শীর্ষস্থানের আরও কাছে চলে এসেছে জিনেদিন জিদানের শিষ্যরা।

মৌসুমে অনেকটা সময় রিয়াল খেলেছে ৪-৩-৩ ছকে। এলচের বিপক্ষে হঠাৎই তা বদলে ৩-১-৪-২ ছকে দল সাজান কোচ জিনেদিন জিদান। তাতে রক্ষণ পোক্ত হলেও প্রতিপক্ষ রক্ষণ ভাঙতে বেশ বেগ পেতে হচ্ছিল ইস্কো-বেনজেমাদের। প্রতিপক্ষ গোলমুখে প্রথম শটটা আসে ম্যাচের ২৮ মিনিটে। বক্সের বাইরে থেকে ইস্কোর শটটা অবশ্য গোলরক্ষককে খুব একটা বিপদে ফেলতে পারেনি।

মিনিট ছয়েক পর আবারও সুযোগ আসে রিয়ালের সামনে। প্রতি-আক্রমণে উঠে এসে ভিনিসিয়াস জুনিয়র ক্রস করেন বেনজেমাকে, তবে শটটা শেষমেশ লক্ষ্যেই রাখতে পারেননি ফরাসি স্ট্রাইকার।

বিরতির একটু আগে গোলরক্ষক থিবো কোর্তোয়ার কল্যাণে রক্ষা পায় রিয়াল। খুব কাছ থেকে গুইদো কারিয়োর শটটা লাফিয়ে পড়ে ঠেকান রিয়াল গোলরক্ষক। ফলে গোলশূন্যভাবেই প্রথমার্ধ শেষ করে দুই দল।

বিরতির পরও মাঝমাঠের দখলটা ছিল রিয়ালের কাছেই। আর সফরকারী এলচে বেছে নিয়েছিল রক্ষণ সামলে প্রতি-আক্রমণের কৌশল। তাতেই ৫৭ মিনিটে আবারও আক্রমণে উঠে শট নেন গুইদো কারিয়ো। তবে সে যাত্রায়ও সফরকারীদের পথ আগলে দাঁড়ান কোর্তোয়া। সে ধারাটা ভাঙে ৬১ মিনিটে। মোরেন্তের কর্নার থেকে দানি কালভোর শটে গোল পায় এলচে।

তবে রিয়ালকে সমতাসূচক গোলের জন্য খুব একটা অপেক্ষা করতে হয়নি। ৭৩ মিনিটে লুকা মদ্রিচের ক্রসে মাথা ছুঁইয়ে লক্ষ্যভেদ করেন বেনজেমা। এর আগেও অবশ্য সুযোগ একটা পেয়েছিল জিদানের দল। টনি ক্রুসের ফ্রি কিকে ক্যাসেমিরোর হেডার ছিল না লক্ষ্যেই।

এরপর রিয়াল সুযোগ পেলেও কাজে লাগাতে পারছিল না আদৌ। রিয়াল সোসিয়েদাদ আর অ্যাটলেটিকো মাদ্রিদ ম্যাচের পর টানা তৃতীয় ড্রয়ের শঙ্কায় তখন জিদানের দল কাঁপছে। তখনই রিয়ালের ত্রাতা হয়ে আসেন বেনজেমা। যোগ করা সময়ে ক্যাসেমিরোর সঙ্গে বল দেওয়া-নেওয়া করে আড়াআড়ি শট নেন তিনি, গোলরক্ষকের নাগালের বাইরে দিয়ে পোস্টে লেগে বল জড়ায় জালে। ২-১ জয়ের উল্লাসে মাতে রিয়াল।

এই জয়ের ফলে বার্সাকে হটিয়ে পয়েন্ট তালিকার দুইয়ে উঠে এসেছেন বেনজেমারা। ২৭ ম্যাচ শেষে তাদের সংগ্রহ ৫৭ পয়েন্ট, আর বার্সা এক ম্যাচ কম খেলে একটি পয়েন্ট কম অর্জন করেছে।

তবে এরপর নগরপ্রতিদ্বন্দ্বী অ্যাটলেটিকো মাদ্রিদের ড্র দলটিকে আনন্দে ভাসিয়েছে আরও। গেটাফের সঙ্গে গোলশূন্য ড্রয়ের ফলে শেষ আটটি লিগ ম্যাচে এ নিয়ে পঞ্চমবারের মতো পয়েন্ট খোয়াল। তাতে জিদানের দলের সঙ্গে তাদের পয়েন্ট ব্যবধানটা কমে নেমে এসেছে ছয়ে, শীর্ষস্থানের আরও কাছে চলে এসেছে রিয়াল। আর বার্সা যদি মঙ্গলবার রাতে হারাতে পারে হুয়েস্কাকে হারাতে পারে, তাহলে মেসিদের সঙ্গে অ্যাটলেটিকোর পয়েন্ট ব্যবধানটা নেমে দাঁড়াবে ৪-এ। ২৭ ম্যাচ শেষে অ্যাটলেটিকোর অর্জন ৬৩ পয়েন্ট।

শেয়ার করুন

একই ধরনের আরও খবর
© All rights reserved © 2021 JagoDarpan
Theme Customized BY JAGODARPAN